1

অণুগল্পঃ উৎসব দত্ত

Posted in




অণুগল্প 




মিঠে কড়া 
উৎসব দত্ত



রাত তখন দু'টো হবে। নটবর'দা কে পাশে না দেখে শিল্পা বউদি এপাশ ওপাশ করছেন। শীতকাল। একই লেপের মধ্যে দুজনে শুয়েছিলেন। দুজন দুদিকে পাশ ফিরলে লেপ থেকে হাত পা বেরিয়ে যায়। নটবর'দা কে না দেখে শিল্পা বউদি লেপটাকে নিজের দিকে টেনে নিলেন।


বেশ কদিন ধরেই মাঝরাতে নটবর'দা উঠে যাচ্ছেন। হয়তো বাথরুমে । শিল্পা'দি জানেননা। আজ হঠাৎ কি হল নটবর'দা কে না দেখে ক্যামন সন্দেহ হল। শোবার সময় তো দিব্বি ছিল। হাসি হাসি মুখ করে বউদির গাল টিপে আদর করে বলল "কাল ভোরে ডেকে দিও। উঠতে দেরি হলে অফিস কামাই হয়ে যাবে।"


প্রায় আধ ঘণ্টা কেটে যেতে শিল্পা বউদি উঠে বসলেন বেশ বিরক্তের সাথে। এই শীতের মাঝরাতে কার বা উঠতে ভাল্লাগে। কিন্তু একটু চিন্তাও হচ্ছে। ডাইবেটিস, প্রেসার, শরীরে রোগের পাহাড় নটবর'দার।


একটা চাদর জড়িয়ে বউদি বিছানা থেকে নামলেন। ঘরের আলো জ্বালাতে গিয়ে দেখলেন বাথরুমের আলো নেভানো। শিল্পাদি টর্চ বার করলেন। বাথরুমের দরজার কাছে গিয়ে দুবার ডাকলেন নটবরদার নাম ধরে। কোন সাড়া নেই। বেশ ভয় পেয়ে গেলেন বউদি।


খারাপ চিন্তা মাথায় আসছে। অনেক ভেবে শেষমেষ একহাতে চোখ ঢেকে বাথরুমের দরজা ঠেলে ঢুকে শিল্পা বউদি ঘুমের ঘোরে বিড়বিড় করতে লাগলেন "দেখো মাঝরাতে নাটক ভাল্লাগছেনা। সাড়া দাওনা ক্যানো?" এতেও কোন উত্তর না পেয়ে শিল্পা বউদি চোখ খুলে দেখেন বাথরুম ফাঁকা। কোমোডে কেউ বসে নেই।


মুহূর্তের মধ্যে বউদির ঘুমের ঘোর কেটে গ্যালো। টর্চ হাতে প্রায় পড়িমরি করে নিচের ঘরে এসে বউদি অবাক। নটবর'দা দিব্বি বসে আছেন ডাইনিং টেবিলে। বউদি চোখ বড় বড় করে নটবরদা'র দিকে তাকিয়ে। হাতে মিষ্টির প্যাকেট নিয়ে ল্যাংচা তুলে বিষম খেতে খেতে নটবর'দা বললেন "ওরম ভাবে তাকিয়োনা, ভয় করে। আর দুটো প্লিজ।"


1 comment:

  1. রসালো ল্যংচার মতই সরস লেখা !! ভালো লাগলো !!

    ReplyDelete