0

অণুগল্প : ঝুমা চট্টোপাধ্যায়

Posted in


অণুগল্প


এস এম এস পাওয়ার পর
ঝুমা চট্টোপাধ্যায়


বাঁধাকপির পাতা দিয়ে এক রকম বড়া তৈরী করা যায়। চপ জাতীয়। মানে দারুণ সোজা। প্রথমে পাতা গুলোকে মিহি করে কুচিয়ে নিলি। তারপর ওতে পেঁয়াজকুচি লংকাকুচি কর্নফ্লাওয়ার মিশিয়ে বেশ করে চটকে মেখে সাদা তেলে ভেজে নিলেই চপ রেডি।

গরম গরম ভেজে দিলে এক নিমেষে তুই যে চোখ বন্ধ করেকি মজাসে খাবি, আমি জানি। ঝাল লাগবে খুব! হূসহাস করবি! খ্যাঁদা নাকটা তোর তখন আরো বেশি খ্যাঁদা হয়ে যাবে। তবু মাথা নেড়ে বলবি, ওহ্ কী দারুন!

ঠিক আছে, তোর জন্য নাহয় লংকাটা একটু কমই দেব। কিন্তু দেব। একটু তেল ঝাল মশলা নাহলে চপ টপ ঠিক জমে না। তারপর সেই তেলে ভেজা হাত কোথাও একটু মুছে টুছে হাত বাড়ালি আমার দিকে। মানে খুব সোজা। একটু ছুঁতে চাইলি আমাকে। তোর ঠোঁট দিয়ে। তোর দুহাত দিয়ে। কিন্তু দেখতে পাস না কেন, তোর দুহাতের শক্ত আঙ্গুলগুলো আপাদমস্তক আমাকে গুঁড়ো গুঁড়ো করে ফেলে। একেবারে রেনুর মত মিহি, পাউডারী। তখন আর ওতে মেশানোর মত কিচ্ছু থাকে না। তোর নিঃশ্বাস, তোর শান্ত দৃষ্টি, এমন কি বাইক থেকে যখন পা ভাঁজ করে অবলীলায় নামিস, তোর সেই বচ্চনী ভঙ্গিটা পর্যন্ত। মানে অমিতাভ না, অভিষেক। একটু ক্যাবলাটে লাগে দেখতে। ঠিক আছে, তোর জন্য না হয় ক্যাবলামিকে বাদ দিয়ে দিলাম। কিন্তু অল্পই দিলাম। একটু অসহায় ভাব না থাকলে তোকে আমার ভালবাসতে ইচ্ছে করবে না যে!

আজ দুপুরে তোর তিন তিনটে এস এম এস এসেছে পরপর। প্রত্যেকটাতেই লেখা, ব্যস্ত?

কোনও উত্তর দিই নি।

0 comments: