1

কবিতা - ঐন্দ্রিলা মুখোপাধ্যায়

Posted in




আমার মাঝে শ্রাবস্তীর কারুকার্য
খুঁজতে চেয়েছিলে কিনা
আমার সঠিক জানা নেই,
তবু তোমার মনের খননকার্য
আজও জারি আছে জেনে সত্যি ভালো লাগে,
ভালো লাগে যখন
জীবনের সমস্ত ভুলগুলো সরিয়ে রেখে
তুমি একটিবারও আক্ষেপ না করে,
নতুন ভাবে আমাকে ভালোবাসতে চাও।
সারা জগত সংসারকে একদিকে ফেলে-
তুমি তার উল্টো মুখে বসে থাকো
তোমার স্বপ্নের পসরা নিয়ে।
দুদিকে উদ্যত ভাঙন-
আর তুমি তার মাঝখানে দাঁড়িয়ে
আমার ঠোঁট ছুঁয়ে
সৃষ্টির সাধনায় মাতো!
তোমাকে দেখতে দেখতে মনে হয়,
ভালোবাসা মানুষকে
পৌঁছে দিতে পারে এমন উচ্চতায়,
যাকে দেখতে জীবনে অন্তত একবার
ঈশ্বরজন্ম নিতেই হবে।
যেখানে সারা আকাশ জুড়ে থাকবে অরোরা বোরিয়ালিস!
আর পৃথিবীর তিনভাগ জলে প্রতিফলিত হবে,
তার সেই উজ্জ্বল সবুজ আভা!
যার সামনে হাত বাড়িয়ে তুমি মেটাবে
তোমার আজন্মের ক্ষিদে-
আর আমি বলব,
আমাকে এমন করেই তুমি
যুগে যুগে ভালোবেসো সাধক।

1 comment:

  1. দারুন লাগলো আরো আরো পড়তে চাই ।

    ReplyDelete