2

কবিতা : সিয়ামুল হায়াত সৈকত

Posted in


কবিতা


চিঠি
সিয়ামুল হায়াত সৈকত




হেঁটেছি বিভ্রমে পা রেখে
আমি বিভ্রমে পোড়ানো কেউ!
সঙ্গেই আছে অনন্ত পথ; তোমার চোখের মায়া
কতরাতের ঘুম নিতে চাও? আমার?
এরপর যদি বলো ভালোবাসি ..ভালোবাসি, আমি বিশ্বাস করবোনা কি করে?
আমার চিবুকটি স্তবক গায় তোমার। বিশ্বাস করো, শুধুই তোমার। প্রতিরাত। প্রতিদিন।
আমি শুদ্ধ বানানের খোঁজে বিধ্বস্ত হবো ভাবিনি—
আমি কিন্তু হতাশায় নেই
আমি কিন্তু ভরসাতেও নেই!
আমি দিব্যি থাকতে চাই, ভালোবাসা অথবা ভালোবাসি আর স্মৃতিতে তামার তালা আটসাঁট করে বেঁধে!
দ্বিতীয় প্রচ্ছদেও আমি তোমাকেই চাই,
সমুদ্র পথ শেষ হোকনা
সবটুকু চুষে খাক অভুক্ত কুকুর,
তবুও চাই; প্রতিবার চাই!

2 comments:

  1. কত রাত বিভ্রমে টল মল পায়ে হেঁটে হেঁটে চলে যাই
    আধো আধো আলো ছায়ায় নির্জন সৈকতে বালুকা বেলায়
    সমুদ্রের আহ্বানে।
    আপনার অপূর্ব কবিতা পড়ে মুগ্ধ হয়ে অনুসরন করে লিখলাম।শুভেচ্ছা জানাই।

    ReplyDelete