0

কবিতা - মানসী বন্দ্যোপাধ্যায়

Posted in



















বৃষ্টি বললো, চল রে মেঘ, ঘুরেই আসি, ওই পাড়ায়।
মেঘ বললো, তুই যা একা, ঘুমে আমার চোখ জড়ায়।
বৃষ্টি বললো, তোর যে দেখি, দেমাক ভারী, ডাকি ঝড়কে।
মেঘ বললো, তোর কথায়, ছুটবে ঝড়, দিগদিগন্তে!
বৃষ্টি বললো, থাম্, জানি রে, তোর কাজের মুরোদ কত!
মেঘ বললো, জানা আছে রে, আমাকে ছাড়া, তুই অকেজো!
বৃষ্টি বললো, তোর শুধুই, মুখে গর্জন, আস্ফালন!
মেঘ বললো, আমি সিংহ, তাই রাজার মতো বিক্রম।
বৃষ্টি বললো, আমি এসেই, থামাই তোর, ফাঁকা তর্জন।
মেঘ বললো, শুরু করিস, ফ্যাঁচফ্যাচানি কান্না অসহ্য!
বৃষ্টি বললো, আমি তো করি, গাছে-শিকড়ে রস সঞ্চার।
মেঘ বললো, আমি আকাশ, ঢেকে করি তো দিনকে রাত!
বৃষ্টি বললো, আমি তো রোজ, নানারঙের ফুল ফোটাই।
মেঘ বললো, চল যেখানে ফুলের মেলা, সেখানে যাই—
বৃষ্টি বললো, আমি রোম্যান্স, প্রেমিক মনে রঙ লাগাই।
মেঘ বললো, আমি তো মিতা, কৃষ্ণ আখরে, রাঙিয়ে যাই।
বৃষ্টি বললো, সূর্য উঠবে, রামধনু রং, আকাশ জুড়ে।
মেঘ বললো, যক্ষ আলয়ে উড়ে যাব রে, কালকে ভোরে।

0 comments: